শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪
spot_img

মর্গে পড়ে আছে প্রবাসী বাংলাদেশির মরদেহ, খোঁজ মিলছে না স্বজনদের

শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

মালয়েশিয়ায় হাসপাতালের মর্গে পড়ে আছে এক বাংলাদেশির মরদেহ। মৃত ব্যক্তির হাতে লেখা পাসপোর্টে বিস্তারিত তথ্য না থাকায় তার পরিবারের সন্ধান মিলছে না। ফলে আবদুল সোবহান (৪৯) নামের ওই ব্যক্তির মরদেহ দেশে পাঠানো যাচ্ছে না বলে জানিয়েছে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশন।

মৃত আবদুল সোবহানের পাসপোর্ট থেকে জানা যায়, তিনি কুমিল্লা জেলার নুরে জামানের ছেলে।

মালয়েশিয়ার পেরাক রাজ্যের ইপোহ শহরের রাজা মনজিৎ সিং ইপোহ হাসপাতালের মর্গে পড়ে আছে তার মরদেহ।

প্রবাসী ওই বাংলাদেশির বিস্তারিত পরিচয় নিশ্চিতে বৃহস্পতিবার (২১ মার্চ) থেকে চেষ্টা চালাচ্ছে বাংলাদেশ হাইকমিশন। পাশাপাশি মরদেহ শনাক্তের জন্য স্বজন বা অন্য পরিচিতজনদের হাইকমিশনে যোগাযোগ করতে বলা হয়েছে।

মালয়েশিয়া মৃত আবদুল সোবহানের পাসপোর্ট থেকে নেওয়া ছবি

হাইকমিশনের এক বিবৃতিতে বলা হয়, স্ট্রোক জনিত কারণে মো. আবদুল সোবহানকে ২০২২ সালে অপরিচিত এক ব্যক্তি হাসপাতালে ভর্তি করান। চলতি বছরের ১৭ মার্চ চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ বাংলাদেশ হাইকমিশনকে অবগত করলে হাসপাতালে গিয়ে খোঁজ নেয় বাংলাদেশ হাইকমিশন।

তবে হাসপাতাল কর্তৃপক্ষ হাতে লেখা একটি পাসপোর্ট ছাড়া মৃত ব্যক্তির পরিচিতজনদের কোনো তথ্য দিতে পারেনি। মরদেহের দাবিদার না পাওয়া পর্যন্ত আবদুল সোবহানের মরদেহ বাংলাদেশে পাঠানো সম্ভব নয়। এ অবস্থায় মরদেহ শনাক্তে পরিচিত বা স্বজনদের হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) সুমন চন্দ্র দাসের সঙ্গে +৬০১২৪৩১৩১৫০ মোবাইল নম্বরে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here