শনিবার, মে ১৮, ২০২৪
spot_img

ঈদযাত্রায় চট্টগ্রাম থেকে ৮ স্পেশাল ট্রেন, টিকিট বিক্রি শুরু

শনিবার, মে ১৮, ২০২৪

ঈদযাত্রায় এবার চট্টগ্রাম বিভাগে আটটি স্পেশাল ট্রেন দেওয়া হয়েছে। এর মধ্যে প্রথমবারের মতো কক্সবাজার-চট্টগ্রাম-কক্সবাজার রুটে ট্রেন চলবে। আগে ঢাকা থেকে কক্সবাজারের ট্রেন ছাড়লেও এবার দেওয়া হয়েছে চট্টগ্রাম থেকে। এসব ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। এসব টিকিটের শতভাগ মিলবে অনলাইনে।

রোববার (২৪ মার্চ) দুপুর ২টা থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু হয়। চট্টগ্রাম রেলওয়ে মাস্টার শফিকুল ইসলাম জানান, ‘চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলবে দুটি স্পেশাল ট্রেন।’

চট্টগ্রাম থেকে চাঁদপুরের একটি ট্রেন ছাড়বে দুপুর সাড়ে ১১টায় এবং অপরটি ছাড়বে বিকেল ৩টা ২০ মিনিটে। আবার চাঁদপুর থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে একটি বিকেল সাড়ে ৩টায় এবং অপরটি সন্ধ্যা ৬টায় ছাড়বে। চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী একটি স্পেশাল রাত ৮টায় ছাড়বে। ময়মনসিংহ থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে একটি ট্রেন ছাড়বে সকাল ৯টায়।

এই ট্রেনগুলো ৫ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত ও ঈদের পরের দিন থেকে পাঁচদিন পর্যন্ত চলবে।

অন্যদিকে চট্টগ্রাম টু কক্সবাজার রুটে দুটি স্পেশাল ট্রেন থাকবে। এর মধ্যে চট্টগ্রাম থেকে স্পেশালটি ছেড়ে যাবে সকাল ৭টায়। আর কক্সবাজার থেকে অপরটি ছাড়বে সন্ধ্যা ৭টায়। ট্রেন দুটি ঈদের আগে ৮ ও ৯ এপ্রিল এবং পরের পাঁচ দিন পরিচালনা করা হবে।

যেভাবে মিলবে টিকিট

রেলওয়ের ই-টিকিট ওয়েবসাইটে ২৪ মার্চ থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। রেজিস্ট্রেশন থাকলে আইডি ও পাসওয়ার্ড দিয়ে কেটে নেওয়া যাবে টিকিট। ২৪ মার্চ কাটা যাবে ৩ এপ্রিলের টিকিট। এছাড়া ২৫ মার্চ মিলবে ৪ এপ্রিল, ২৬ মার্চ মিলবে ৫ এপ্রিল, ২৭ মার্চ মিলবে ৬ এপ্রিল, ২৮ মার্চ মিলবে ৭এপ্রিল, ২৯ মার্চ মিলবে ৮ এপ্রিল এবং ৩০ মার্চ মিলবে ৯ এপ্রিলের টিকিট।

ফিরতি টিকিটও কাটতে হবে অনলাইনে। ৩ এপ্রিল থেকে মিলবে এসব টিকিট। এদিন কাটা যাবে ১৩ এপ্রিলের টিকিট। এছাড়া ৪ এপ্রিল মিলবে ১৪ এপ্রিলের, ৫ এপ্রিল মিলবে ১৫ এপ্রিলের, ৬ এপ্রিল মিলবে ১৬ এপ্রিলের, ৭ এপ্রিল মিলবে ১৭ এপ্রিলের, ৮ এপ্রিল মিলবে ১৮ এপ্রিলের এবং ৯ এপ্রিল মিলবে ১৯ এপ্রিলের টিকিট।

এ বিষয়ে বিভাগীয় কর্মব্যবস্থাপক (পূর্ব) সাইফুল ইসলাম বলেন, ‘চট্টগ্রাম বিভাগ থেকে আটটি স্পেশাল ট্রেন চলবে। কালোবাজারি রোধে স্টেশনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর অবস্থানে থাকবে।’

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here