শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪
spot_img

চট্টগ্রামস্থ ছাগলনাইয়া সমিতির আলোচনা সভা ও দোয়া মাহফিল

শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম :

পবিত্র মাহে রমজান উপলক্ষে চট্টগ্রামস্থ ছাগলনাইয়া সমিতির উদ্যেগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১ এপ্রিল) বিকালে নগরীর আগ্রাবাদ এলাকার ‘দি কপার চিমনি’ রেস্টুরেন্টে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন থেকে তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। ইফতার ও দোয়া মাহফিলে সমিতির প্রায় সাত শতাধিক সদস্য উপস্থিত ছিলেন। সমিতির সদস্য সচিব, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এ. জি. এম. নিয়াজ উদ্দিন ও যুগ্ন আহবায়ক আতিকুল আলম মজুমদারের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন, উদযাপন কমিটির আহবায়ক মো. দেলোয়ার হোসেন, সমিতির বিভিন্ন কর্মকান্ড নিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন, সমিতির আহবায়ক কামরুল হাসান চৌধুরী আপেল, যুগ্ম আহ্বায়ক এ জি এম জিয়া উদ্দিন ভুঁইয়া আপেল এবং উদযাপন কমিটির সদস্য সচিব মো. মনছুর আলম সোহাগ পাটোয়ারী।

ছাগলনাইয়া সমিতি চট্টগ্রামের আলোচনা সভা ও দোয়া মাহফিলে যারা সার্বিক সহযোগিতা ও পরামর্শ দিয়ে সবময় পাশে ছিলেন, তাদের প্রতি কৃতজ্ঞতা জানান সমিতির নেতারা।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

তিনি বলেন, ফেনী জেলার মধ্যে ছাগলনাইয়া উপজেলা হচ্ছে খুব সমবৃদ্ধ। আপনারা যারা সবাই এক সাথে হয়েছেন, এতে করে নিজেদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন আরও বাড়বে। ছাগলনাইয়াবাসীর জন্য সব সময় আমার পক্ষ থেকে সহযোগিতা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সভায় বক্তারা, মাহে রমজানের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা করেন। সমিতির সদস্যদের ভাতৃত্বের বন্ধনকে পবিত্র রমজানের মহিমায় আরো দৃঢ করতে অংশগ্রহণকারী সকলের প্রতি আহ্বান জানান এবং সমিতির উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার শিহাব উদ্দিন মাসুদ, প্রান্তিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. গোলাম সরোয়ার, পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান, নৌ পুলিশ, চট্টগ্রামের পুলিশ সুপার আ ফ ম নিজাম উদ্দিন, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান মুস্তফা কামরুল আখতার।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ছাগালনাইয়া পৌরসভার মেয়র মো. মোস্তফা, বেলায়েত হোসেন (সহ-সভাপতি, ফেনী জেলা সমিতি, চট্টগ্রাম), (চট্টগ্রাম বন্দর, সিবিএ) এর সাবেক সাধারণ সম্পাদক কাজী শেখ নুরুউল্লাহ্ বাহার, টিএসএম গ্রুপের ব্যবস্থপনা পরিচালক শামীম চৌধুরী, ফেনী জেলা পরিষদ সদস্য কাজী ওমর ফারুক, সহ আরও অনেকে।

অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সভাপতি প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদ, বিভাগ সিএমপির উপ-পুলিশ কমিশনার (বন্দর) মাহমুদুল হাসান, এএসপি শরীফ, চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার ওসি ফজলুল কাদের পাটোয়ারী, পোর্টল্যান্ড গ্রুফের পরিচালক জাকির হোসেন এবং রবিউল হোসেন বাবু, ওসি (ডিবি) মো. জহির, পুলিশ পরিদর্শক নুরুল আফসার ভূইয়া, পুলিশ পরিদর্শক আবছার, চট্টগ্রাম কোর্ট পরিদর্শক জাকির হোসেন সহ শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী ও প্রশাসনের উচ্চপদস্ত কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

সমিতির আহবায়ক কমিটির অন্যান্যদের মধ্যে ছিলেন যুগ্ম আহবায়ক মোশারফ হোসেন ভুঁইয়া, যুগ্ন আহবায়ক আহমেদ হোসেন ভুঁইয়া এবং নির্বাহী সদস্যদের মধ্যে ছিলেন জাহের আহাম্মেদ মুরাদ, পলাশ মজুমদার, মোঃ আলমগীর, নাছির উদ্দিন চোধুরী, মোঃ এমরান হোসেন ভূঁইয়া হালিম, আরশাদ হোসেন শালীম প্রমুখ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here