শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪
spot_img

আমি হারলে রক্তবন্যা বইবে, ভেঙে যাবে আমেরিকার গণতন্ত্র: ‘ভবিষ্যদ্বাণী’ করলেন ট্রাম্প

শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

নভেম্বরে আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন। রিপাবলিকান দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী দেশের প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি হেরে গেলে আমেরিকায় কী কী হতে পারে, এখন থেকেই সেই ভবিষ্যদ্বাণী করে রাখলেন ট্রাম্প। হুঁশিয়ারি দিলেন, তিনি নির্বাচনে হেরে গেলে আমেরিকায় রক্তবন্যা বয়ে যাবে। ভেঙে পড়বে আমেরিকার গণতন্ত্র। ট্রাম্পের এই মন্তব্য নিয়ে নতুন করে বিতর্ক শুরু হয়েছে।

রিপাবলিকান এক প্রার্থীর সমর্থনে ভোট চাইতে ওহায়োতে একটি মিছিলের আয়োজন করেছিলেন ট্রাম্প। সেখানেই ভাষণ দেওয়ার সময় তিনি এ মন্তব্যটি করেন। বলেন, আমি যদি ভোটে না জিতি, হয়তো আমেরিকা আর কখনও কোনো নির্বাচন দেখতে পাবে না।’

ট্রাম্পের এ মন্তব্যের পর পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন তার মুখপাত্র ক্যারোলিন লেভিট। তিনি জানান, জো বাইডেনের নীতি আমেরিকায় অর্থনৈতিক দিক থেকে রক্তবন্যা বইয়ে দিয়েছে। ট্রাম্প তাই বলতে চেয়েছেন।

২০১৭ থেকে ২০২১ সাল পর্যন্ত আমেরিকার প্রেসিডেন্ট ছিলেন ট্রাম্প। তাঁকে হারিয়ে ২০২১ সালে আমেরিকার ৪৬তম প্রেসিডেন্ট পদে বসেন বাইডেন। ট্রাম্প দাবি করেন, দাবি করেন, ডেমোক্রেটিক প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে ২০২০ সালের নির্বাচনে তার পরাজয় ছিল নির্বাচনী জালিয়াতির ফল।

ট্রাম্পের মন্তব্যের কড়া সমালোচনা করেছেন বাইডেন। তার দফতর থেকে বিবৃতি দিয়ে ট্রাম্পের প্রতিহিংসাপরায়ণতা, হিংসার প্রতি আগ্রহ এবং চরমপন্থী আগ্রাসী নীতিকে কটাক্ষ করা হয়েছে। বাইডেনের মুখপাত্র একটি সভায় বলেন, ‘এটাই ট্রাম্পের আসল রূপ। তিনি ৭০ লাখের বেশি ভোটে হেরে যাওয়ার পর ভুল শুধরে নেওয়ার পরিবর্তে রাজনৈতিক হিংসার হুঁশিয়ারি দিয়ে চলেন।’ খবর বিভিন্ন সংবাদ সংস্থার।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here