শুক্রবার, মে ২৪, ২০২৪
spot_img

অর্থ আত্মসাৎ করেননি অপূর্ব, জটিলতাটি ছিল চুক্তি বিষয়ক

শুক্রবার, মে ২৪, ২০২৪

ছোট পর্দার অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বর নামে চুক্তি ভঙ্গ করে অর্থ আত্মসাৎ ও শিডিউল ফাঁসানোর অভিযোগ এনেছিল প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আই স্টুডিওস লিমিটেড (আলফা আই)। ২৪টি নাটকের জন্য ৫০ লাখ টাকায় চুক্তিবদ্ধ হয়ে মাত্র নয়টিতে কাজ করে ৩৩ লাখ টাকা নিয়ে সব ধরনের যোগাযোগ থেকে বিরত ছিলেন অপূর্ব, এমন তথ্য দিয়ে প্রযোজনা প্রতিষ্ঠানটি আর্থিক ক্ষতির অভিযোগ তোলে। খবর বাংলানিউজের।

এর পরিপ্রেক্ষিতে টেলিভিশন অ্যান্ড ডিজিটাল প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব) এবং অভিনয় শিল্পী সংঘের কাছে বিচার চেয়ে লিখিত অভিযোগ করেছিলেন আলফা আইয়ের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার করিম ভূঁইয়া (শাহরিয়ার শাকিল)। গেল সোমবার (১১ মার্চ) অভিযোগ জানান তিনি।

খবরটি প্রকাশ্যে আসতেই নাটকপাড়ায় বেশ আলোচনার জন্ম দেয়। শনিবার টেলিপ্যাব ও অভিনয়শিল্পী সংঘের কার্যালয়ে দুই পক্ষের উপস্থিতিতে একটি সভা অনুষ্ঠিত হয়। সেখানে এটাই প্রতীয়মান হয় যে, চুক্তি মোতাবেক দুই পক্ষই পরিপূর্ণভাবে কার্য সম্পাদন করেনি। চুক্তি অনুযায়ী জিয়াউল ফারুক অপূর্ব নয়টি নাটকে অভিনয় করেছেন। বাকি নাটকগুলো উভয় পক্ষই আর না করবার বিষয় একমত হয়েছে। সেক্ষেত্রে অভিনয়শিল্পী অপূর্বকে প্রদান করা বাকি যে নাটক বাবদ অগ্রিম অর্থ তা উভয় পক্ষ সমন্বয় করে নেবে। সবশেষ বলা হয়েছে, উদ্ভূত ঘটনা কোনোভাবেই অর্থ আত্মসাৎ নয়, এটা চুক্তি বিষয়ক জটিলতা। পুরো বিষয়টি পারস্পরিক যোগাযোগ ও সমন্বয়হীনতার কারণে ঘটেছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here